রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিতর্কে জেলার সেরা জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়

বিতর্কে জেলার সেরা জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ করোনা মহামারী টানা দেড় বছর শিক্ষার্থীদের ঘরে আটকে রাখলেও তাদের জানার আগ্রহকে মোটেও দমিয়ে রাখতে পারেনি। বাড়িতে বসেই বই পড়ে অথবা আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে জ্ঞান অন্বেষণ অব্যাহত রেখেছিল তারা। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও ভিন্ন উপায়ে পাশে ছিলেন শিক্ষকগণ। সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে তথ্য অধিকার দিবসে জেলা প্রশাসকের কার্যালয়ের সভায় অনুষ্ঠিত তথ্য অধিকার মনস্ক যুক্তিবাদী তরুণদের তর্ক যুদ্ধ সেটা প্রমাণ করেছে। ক্ষুদে বিতার্কীকদের যুক্তি পাল্টা যুক্তি এমন বাহাসে পিনপতন নীরবতায় উপভোগ করেন বিচারকমণ্ডলীসহ উপস্থিত দর্শকশ্রোতারা।

গত ২৭ সেপ্টেম্বর তথ্য অধিকার দিবসের বিতর্ক প্রতিযোগিতায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এই প্রতিযোগিতায় ‘তথ্য অধিকার জানা আছে কী সবার’ এই স্লোগানকে সামনে রেখে প্রতিযোগিতার উদ্বোধন ও সমাপন করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। দিনব্যাপী এই প্রতিযোগিতায় ৮টি উপজেলার ৮ শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এর মধ্যে নিজেদের শ্রেষ্ঠ প্রমাণ করে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এবং রানার্সআপ হয় বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর আছমত আলী পাবলিক উচ্চ বিদ্যালয়। সেরা বিতার্কিক নির্বাচিন হন চ্যাম্পিয়ন দলের সূচনা রানী তালুকদার। চ্যাম্পিয়ন দলের বিতার্কিক ছিলেন সাঈদা সুলতানা রিজা, মারিয়া জান্নাত সোহা ও দলনেতা সূচনা রানী তালুকদার।
বিতর্কে জেলার শ্রেষ্ঠ হওয়ায় জামালগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের বিতার্কিকদের ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুল কবীর। এ সময় উপস্থিত ছিলেন জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্ত্তী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, বিতর্ক করলে নিজেকে চেনা যায়। বিতর্ক শিক্ষারই একটি অংশ। যুক্তিতর্ক মানুষের তৃতীয় চোখ খুলে দেয়। আলোকিত মানুষ গড়তে বিতর্ক সহায়তা করে। জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় জেলার শ্রেষ্ঠ স্থান অধিকার করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিতার্কিকদের অভিনন্দন জানাই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com